At bagon.is you can Buy webshells, phpmailer, Combo list
শেরপুর সদর হাসপাতালের লিফট বিকল, সিঁড়িতেই সন্তান প্রসব - Bornamela
ঢাকাসোমবার , ৩০ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

শেরপুর সদর হাসপাতালের লিফট বিকল, সিঁড়িতেই সন্তান প্রসব

শেরপুর প্রতিনিধি:
আগস্ট ৩০, ২০২১ ৩:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

শেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের সিঁড়িতে এক অন্তঃসত্ত্বা নারী সন্তান প্রসব করেছেন। ৫ দিন ধরে হাসপাতালের লিফট বন্ধ থাকায় বাধ্য হয়ে সিঁড়ি বেয়ে ওঠার পথে এ ঘটনা ঘটে।

Advertisements

জানা যায়, এই হাসপাতালের পঞ্চম তলায় গাইনি ওয়ার্ড। শনিবার ওই নারীকে স্বজনেরা হাসপাতালে নিয়ে এলে লিফট বন্ধ পান। পরে সিঁড়ি বেয়ে ওঠানোর পথে প্রথম তলার সিঁড়িতেই তিনি সন্তান প্রসব করেন। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ওই প্রসূতির স্বজনেরা।

রোববার সকালে সরেজমিনে দেখা যায়, দুটি লিফট এক সঙ্গে বিকল হওয়ায় হাসপাতালে ভর্তি রোগী, রোগীর স্বজন ও চিকিৎসার সঙ্গে জড়িতরা একত্রে ওঠানামা করতে পারছেন না। লিফট বন্ধ থাকায় বেশি অসুস্থ রোগীরা সিঁড়ি ব্যবহারে কষ্ট পাচ্ছেন। ভুক্তভোগী সেবাপ্রার্থীরা জানান, এত বড় হাসপাতালে শুধুমাত্র দুটি লিফট দেওয়া ঠিক হয়নি। আরও বেশি লিফট দরকার ছিল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি বছরের ৭ জানুয়ারি জেলা হাসপাতালের আটতলা বিশিষ্ট নতুন ভবনের কার্যক্রম শুরু হয়। এই আট মাসে দুটি লিফটই অন্তত চারবার নষ্ট হয়েছে। সর্বশেষ গত ২৪ আগস্ট থেকে লিফট দুটি বিকল রয়েছে। ওই আটতলা বিশিষ্ট হাসপাতালে রয়েছে করোনা ইউনিট, জরুরি ভর্তি রোগীর শয্যা, চিকিৎসকের কক্ষ, অপারেশন থিয়েটারসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিভাগ। লিফট বিকল হওয়ায় সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন করোনা আক্রান্ত, প্রসূতি নারী, শিশু ও বৃদ্ধরা। এতে বেশ বিড়ম্বনায় পড়েছেন রোগী ও তাঁদের স্বজনেরা। চিকিৎসক নার্সরাও এ ভোগান্তির বাইরে নয়।

এ ব্যাপারে সিভিল সার্জন ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম আনওয়ারুর রউফ আজকের পত্রিকাকে বলেন, লিফট চালু করতে এরই মধ্যে জেলার গণপূর্ত বিভাগকে জানানো হয়েছে। বেশ কয়েক দিন ধরে গণপূর্তকে বলার পরেও তাঁরা কোন অগ্রগতি নেই। এ জন্য বেশ ভোগান্তিতে পড়তে হচ্ছে। আজ দুপুরে লিফট কোম্পানি থেকে লোকজন এসে ঠিক করা শুরু করেছে। এখন মেরামত করতে যতক্ষণ লাগে, সে সময়টুকুই।

শেরপুর গণপূর্ত বিভাগের এসডি আনোয়ার হোসেন বলেন, বুধবার আমাকে এ বিষয়ে জানানো হয়েছে। লিফটের বিষয়ে কোন অভিজ্ঞ লোক না থাকায় ঠিক করা যাচ্ছে না। যাদের কাছ থেকে (ড্যাফোডিল কোম্পানি) লিফট নেওয়া হয়েছিল তাদের কয়েকবার বলা হয়েছে। তারা এসেই ঠিক করবে।

এদিকে ড্যাফোডিল কোম্পানির অংশীদার মো. কামরুজ্জামান বলেন, হাসপাতালের লিফট আমাদের কাছ থেকে কিনে নিয়েছে নুরানি কনস্ট্রাকশন। এর কোন দায়বদ্ধতা আমাদের নেই। কোন সমস্যা হলে আমাদের জানালে আমরা গিয়ে ঠিক করে দিই। আমাদের লোকবলের অভাবে প্রকৌশলী পাঠাতে পারিনি। তবে দ্রুতই পাঠানোর চেষ্টা করছি।

এ বিষয়ে শেরপুর গণপূর্তের নির্বাহী প্রকৌশলী জিল্লুর রহমান বলেন, দুই সপ্তাহের মধ্যে লিফট দুইবার নষ্ট হয়েছে। লিফটে পানি ঢুকলে লিফট নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। লিফট ঠিক করার জন্য সংশ্লিষ্ট কোম্পানিকে বলা হয়েছে। তারা আজকের মধ্যে লোক পাঠিয়ে লিফট ঠিক করে দেবে।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com

Warning: file_get_contents(/home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/public/assets/js/ready-queue.min.js): failed to open stream: No such file or directory in /home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/classes/plugin.php on line 262