At bagon.is you can Buy webshells, phpmailer, Combo list
ইন্টারপার্লামেন্টারী ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ - Bornamela
ঢাকাশুক্রবার , ১২ জুলাই ২০১৯
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

ইন্টারপার্লামেন্টারী ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

বর্ণমেলা নিউজ
জুলাই ১২, ২০১৯ ১১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

456-696x392ক্রীড়া প্রতিবেদক: ইন্টারপার্লামেন্টারী ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে ৩৭ রানে হারিয়ে এখন ফাইনালে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। আজ রাত বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবেন দুর্জয়-পলক-শাহরিয়ার-রাসেলদের নিয়ে গড়া বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

Advertisements

শুক্রবার (১২ জুলাই) দ্বিতীয় সেমিফাইনালে কেন্ট ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮৩ রান করেছে বাংলাদেশের সংসদ সদস্যরা। জবাবে ব্যাট করতে নেমে জুয়েল আরেংদের দুর্দান্ত বলে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রানে থামে ইংল্যান্ড। এতে ৩৭ রানে জয় পায় বাংলাদেশ।

এর আগে পাকিস্তান, অল স্টার একাদশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। বৃহস্পতিবার (১১ জুলাই) নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৭ ওভারে ১১৭ রান করেছে বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দলটি। ১৫ ওভারের খেলায় জিতেই গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ।

এর আগে অল স্টারের (দ. আফ্রিকা) বিরুদ্ধে বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দলটি প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে বাংলাদেশের দল সংগ্রহ করে ১২৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানে থামে অল স্টারের ইনিংস। এতে ২০ রানের জয় পান বাংলাদেশের সাংসদরা। দলের খেলোয়াড় সংখ্যা পর্যাপ্ত না হওয়ায় একটি দল তৈরি হয় অল স্টার্স পার্লামেন্ট টিম নামে।

এর আগে বুধবার প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানেই থেমে যায় তাদের ইনিংস।

উল্লেখ্য, চলমান দ্বাদশ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে মাঠে গড়ায় ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ বা আন্তঃসংসদীয় বিশ্বকাপ। এই বিশ্বকাপে অংশগ্রহণ করছে ৮টি দল। এই ৮টি দল মোট ২টি গ্রুপে বিভক্ত। বাংলাদেশের গ্রুপে ছিল নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার একাদশ। দলের খেলোয়াড় সংখ্যা পর্যাপ্ত না হওয়ায় একটি দল তৈরি হয় অল স্টার্স পার্লামেন্ট টিম নামে। পাকিস্তান ও অল স্টার একাদশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের নেতৃত্ব দেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট ক্যাপ্টেন নাইমুর রহমান দুর্জয়। এছাড়া বাংলাদেশ সংসদীয় দলে আছেন মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়াারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।

বিভিন্ন দেশের সংসদ সদস্যদের মাঝে আয়োজিত এই ক্রিকেট বিশ্বকাপের উদ্দেশ্যে হলো ক্রিকেটের সাহায্যে বিভিন্ন দেশের সম্পর্ক আরো উন্নত করে তোলা। এই আসরটিকে নিয়ে বেশ আগে থেকেই উৎসাহ দেখা যায় বাংলাদেশ দলের এমপিদের মাঝে। অনেক আগে থেকেই তারা আসরের জন্য প্রস্তুতি হিসেবে নিজেদের মাঝে অনুশীলন শুরু করেছিলেন।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com

Warning: file_get_contents(/home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/public/assets/js/ready-queue.min.js): failed to open stream: No such file or directory in /home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/classes/plugin.php on line 262