ঢাকামঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে মসিকের নগর মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন

এনামুল হক ছোটনম, বিশেষ প্রতিনিধি
সেপ্টেম্বর ৬, ২০২২ ১০:৪২ পূর্বাহ্ন
Link Copied!

তৃণমূল পর্যায়ে নাগরিক স্বাস্থ্যসেবা বৃদ্ধিতে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) বাস্তবায়িত একটি নগর মাতৃসদন এবং তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। ০৫ সেপ্টেম্বর সোমবার বেলা ১১ টায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে স্থানীয় সরকার বিভাগের আরবান প্রাইমারি হেলথ কেয়ার (ইউপিএইচসিডিপি) সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট ২য় পর্যায় প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে এ স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহ উদ্বোধন করা হয়। স্বাস্থ্যকেন্দ্রসমূহ পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালনায় এ প্রকল্পের আওতায় বাস্তবায়ন করবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

 

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এ সময় তিনি বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পাশাপাশি আরও স্বাস্থ্যসেবা কেন্দ্র চালুর ময়মনসিংহবাসীর যে দীর্ঘদিনের দাবি ছিলো তা এই নগর মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে কিছুটা হলেও পূর্ণ হতে চলেছে। তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ কেন্দ্রসমূহ। সেবাপ্রদানকারীদের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো ব্যবহার ও ভালো সেবা দিয়ে মানুষের মন জয় করতে হবে। মনে রাখতে হবে সাধারণ জনগণের সেবার জন্যই মাননীয় প্রধানমন্ত্রী এ সুযোগ দিয়েছেন। উদ্বোধন পরবর্তীতে জামতলা স্বাস্থ্যসেবা কেন্দ্রে মেয়র কিছু মুক্তিযোদ্ধা ও অসহায় নাগরিকের মাঝে স্বাস্থ্য কার্ড বিতরণ করেন। এর মাধ্যমে কার্ডধারী নাগরিকগণ আজীবন এ কেন্দ্রসমূহ থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবে।

 

এ অনুষ্ঠানে তিনি আরও জানান, দ্রুতই বাগমারায় ১১ কোটি টাকা ব্যয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের একটি ৬ তলা হাসপাতাল এর কাজ শুরু হবে, যা আগামী ৬ মাসের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা যায়। এছাড়া আগামী ১ বছরের মধ্যে গোয়াইলকান্দী এলাকাতেও একটি হাসপাতাল নির্মাণ করা হবে। সিটি কর্পোরেশনের নগর মাতৃসদন ও স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহে স্বল্পমূল্যে বিভিন্ন মেডিকেল পরীক্ষাসহ ডাক্তারের পরামর্শ ও চিকিৎসাসেবা পাওয়া যাবে।

 

এছাড়া, গর্ভবতী মা, নারী, শিশু, কিশোর-কিশোরী, আচরণ পরিবর্তন, বিভিন্ন সাধারণ রোগ, অ্যাম্বুলেন্স সেবাসহ বিভিন্ন সেবা নাগরিকগণ নিতে পারবেন। উল্লেখ্য, নগরীর ব্রাহ্মপল্লীতে একটি নগর মাতৃসদন, এবং সানকিপাড়া জামতলা, শম্ভুগঞ্জ ও খাগডহরে স্বাস্থ্যসেবাকেন্দ্রসমূহ উদ্বোধন করা হয়েছে। প্রকল্পের উদ্বোধন করেন এ প্রকল্পের পরিচালক আবুল ফয়েজ মোঃ আলা উদ্দিন খান। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে ময়মনসিংহের পরিচালক স্বাস্থ্য ডাঃ মোঃ শাহ আলম, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নুরুল আমিন কালাম, বিএমএ ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক ডাঃ এইচ এ গোলন্দাজ তারা এবং ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন।

 

এছাড়া এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসিকের ভারপ্রাপ্ত সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার সহ অন্যান্য বিভাগ ও শাখা প্রধান, পরিবার পরিকল্পনা বিভাগের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ সহ প্রমুখ।

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »