ঢাকাসোমবার , ৮ অগাস্ট ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

এলাকার উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন এমপি ধনু

মোঃ মমিনুল ইসলাম
অগাস্ট ৮, ২০২২ ১:২৬ অপরাহ্ন
Link Copied!

বাংলাদেশের স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে দেশ সেবার ব্রত পালন করে চলছেন ময়মনসিংহ-১১ ভালুকা আসনের এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু।

আপাদমস্তক আওয়ামী রাজনীতির আদর্শের সৈনিক এমপিআলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার বুকে নিয়ে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুদা ও দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে চলেছেন আর এরই ফলশ্রুতিতে ছাত্র নেতা থেকে সফল চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

সেখান থেকে বর্তমানে তিনি ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য। তিনি এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে অবকাঠামো উন্নয়ন, রাস্তা ঘাট সম্প্রসার, বাল্য বিবাহ রোধ, শিক্ষা বিস্তার, মাদক মুক্ত সমাজ গঠনে সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে কঠোর অবস্থান, দুর্ণিতির বিরুদ্ধে আপোষহীন সংগ্রাম, জঙ্গীবাদ মুক্ত শান্তির সমাজের স্বপ্নে বিভোর এই জনপ্রতিনিধি দিন নেই, রাত নেই রাজৈ, মল্লিকবাড়ী, কাচিনা, উথুরা এক প্রান্ত থেকে অপর প্রান্তে উন্নয়নের জন্য ছুটে চলেছেন। মহামারী করোনা উপেক্ষা করে এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু সাধারন মানুষের সুখ দুঃখে পাশে ছিলেন।

যার ফলশ্রুতিতে নির্বাচনীয় এলাকার মানুষের ভালোবাসায় সিক্ত হয়ছেন। তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ময়মনসিংহ-১১ আসনের প্রত্যন্ত অঞ্চলে তাঁর অক্লান্ত পরিশ্রম আর প্রচেষ্ঠায় স্কুল, কলেজ, রাস্তাঘাট, মসজিদ, মন্দির, কালভার্ট সহ অবকাঠামোগত যে পরিমান উন্নয়ন হয়েছে তা চোখে পড়ার মত।

কেবল অবকাঠামো উন্নয়ন নয়, শিক্ষাকে যুগোপযোগি ও নিরক্ষর মুক্ত সমাজ গঠনে তার অবদান অনস্বীকার্য। একজন জাতীয় সংসদ সদস্য হয়েও আরাম আয়েশে সময় না কাটিয়ে তিনি এলাকার উন্নয়নে সার্বক্ষনিক খোঁজ খবর রাখেন ।

এলাকার অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সুখ দুঃখের সাথী হওয়া যেন তার নিত্য দিনের কাজ। এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু ময়মনসিংহ-১১ আসন ভালুকা’’য় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিষ্টায় এবং জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার সংগ্রামে নিরলস ভাবে কাজ করে চলেছেন।

তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আহবায়ক, সভাপতি, উপজেলা যুবলীগের আহবায়ক, সভাপতি মল্লিকবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান ,বর্তমানে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ এর সদস্য , উপজেলা আওয়ামীলীগ এর সদস্য ও তার পিতা ১১ নং সেক্টরের সাব-সেক্টর কমান্ডার আফসার বাহিনীর প্রতিষ্ঠিাতা মেজর আফসার উদ্দিন যিনি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তি যোদ্ধে অংশ গ্রহণ করেন ও আফসার বাহীনি গঠন করেন দীর্ঘ ৮ মাস যুদ্ধ করার পর ৮ ডিসেম্বর ভালুকাকে পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করে এই দিনে ভালুকা মুক্ত দিবস পালন করা হয়। যুগ্য পিতার যোগ্য সন্তান হিসেবে ভালুকার ইতিহাসে সর্বোচ্চ ভোটের ব্যাবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ভালুকা উপজেলা আওয়ামীল এর কাউন্সিলে সভাপতি প্রার্থিতা ঘোষণা করেন। তিনি আরো বলেন আমি যদি ভালুকা উপজেলা আওয়ামীল এর সভাপতি হতে পারি তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলার ভালুকা সোনার ভালুকা হিসেবে গড়ে তুলবো ইনশাহ আল্লাহ।

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »