ঢাকাবুধবার , ১১ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

রাষ্ট্রদ্রোহ আইনের ব্যবহার স্থগিত করেছে সুপ্রিম কোর্ট

আন্তর্জাতিক ডেস্কঃ
মে ১১, ২০২২ ৭:৪৬ অপরাহ্ন
Link Copied!

রাষ্ট্রদ্রোহ আইনের ব্যবহার স্থগিত করেছে সুপ্রিম কোর্ট

Advertisements

আন্তর্জাতিক ডেস্কঃ

রাষ্ট্রদ্রোহ আইনে সব মামলার বিচার, আপিল ও প্রসিডিংস স্থগিত রাখার নির্দেশ দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট
প্রধান বিচারপতি এন ভি রামানার নেতৃত্বে সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চ এ রায় দিয়েছে। সূত্র-সিএনএন।

আজ বুধবার এ সংক্রান্ত শুনানি চলাকালে ভারতের কেন্দ্রীয় সরকার প্রথমে ঔপনিবেশিক আমলের আইনটির পক্ষে অবস্থান নেয়। পরে সরকারের পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেহতা আদালতকে জানান, রাষ্ট্রদ্রোহ আইন পুনর্বিবেচনা করা হচ্ছে। আদালত তখন এ আইনের ধারাগুলো পুনর্বিবেচনা ও পুনঃপরীক্ষা সম্পন্ন হওয়া পর্যন্ত এর আওতায় বিদ্যমান সব মামলার বিচার, আপিল ও প্রসিডিংসে স্থগিতাবস্থা বজায় রাখতে ভারতের কেন্দ্রীয় ও রাজ্য সরকারগুলোকে নির্দেশ দেয়।

সুপ্রিম কোর্ট বেঞ্চ বলেছে, সরকারের পর্যালোচনা শেষ না হওয়া পর্যন্ত রাষ্ট্রদ্রোহ আইনে কোনো এফআইআর নিবন্ধন, তদন্ত পরিচালনা ও দমনমূলক পদক্ষেপ থেকে ভারতের কেন্দ্রীয় ও রাজ্য সরকারগুলো বিরত থাকবে বলে আদালত আশা করে।

বাক স্বাধীনতা ও বিরোধী মত দমনে রাষ্ট্রদ্রোহ আইনের অপব্যবহারের অভিযোগ রয়েছে ভারত সরকারের বিরুদ্ধে। ২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপি ক্ষমতায় আসার পর থেকে রাষ্ট্রদ্রোহ আইনের প্রয়োগ বেড়েছে। মানবাধিকার কর্মী, সাংবাদিক ও সরকার বিরোধীদের মুখ বন্ধ করতে বিজেপি এ আইনটি ব্যবহার করছে।
সিএনএন।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »