ঢাকাসোমবার , ১৩ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
300x250
সর্বশেষ সবখবর

ভালুকায় পপুলার হসপিটালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোাগ

ভালুকা প্রতিনিধি:
সেপ্টেম্বর ১৩, ২০২১ ১০:২৬ অপরাহ্ন
Link Copied!

ভালুকার মাস্টারবাড়ি এলাকায় একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাকতের মৃত্যুর অভিযোগ উঠেছে।শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে উপজেলার জামিরদিয়ার মাস্টারবাড়ি পপুলার হসপিটালে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, জামালপুরের মাদারগঞ্জ উপজেলার গোপালগঞ্জ গ্রামের গ্যারেজ শ্রমিক স্বপন মিয়া ভালুকার জামিরদিয়া এলাকায় ভাড়া বাসায় স্বপরিবারে বসবাস করেন।
Advertisements

শনিবার সকালে স্ত্রী কুলসুমের (২৫) প্রসব ব্যথা দেখা দিলে তাকে স্থানীয় মাস্টারবাড়ি পপুলার হসপিটালে নিয়ে যান স্বপন। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে জানায় বাচ্চা ও রোগীকে বাঁচাতে হলে দ্রুত অস্ত্রপচার করতে হবে এবং সেজন্য ১৬ হাজার টাকা লাগবে। তখন তারা নগদ ১০ হাজার টাকা পরিশোধ করেন।

এদিকে অস্ত্রপচার ছাড়াই সেখানে নরমাল ডেলিভারির মাধ্যমে এক ছেলে প্রসব করান হাসপাতাল কর্তৃপক্ষ। তবে, অদক্ষ নার্স দিয়ে ডেলিভারির করানোয় নবজাতক অসুস্থ হয়ে পড়ে। পরে রোগীর স্বজনদের বলা হয়, বাচ্চাকে দ্রুত ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করতে হবে। কিন্তু ততোক্ষণে মারা যায় নবজাতক।

স্বপন মিয়া জানান, তার কাছ থেকে অস্ত্রপচারের কথা বলে অগ্রিম ১০ হাজার টাকা নেওয়া হয়। কিন্তু বাচ্চা প্রসব করানো হয় নরমাল ডেলিভারির মাধ্যমে। অদক্ষ্ নার্স দিয়ে প্রসব ও ডাক্তারের ভুল চিকিৎসার কারণে আমার নবজাতক ছেলেটি ক্লিনিকেই মারা গেছে।

স্থানীয়রা জানান, লাইসেন্সবিহিন পপুলার হসপিটালে এর আগেও ভুল চিকিৎসার কারণে বেশ কয়েকজন রোগীর মৃত্যু হয়েছে। সেগুলোর কোনো বিচার না হওয়ায় একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে।

হাসপাতালের মালিক জাহাঙ্গীর আলম জানান, নার্স দিয়ে নরমাল ডেলিভারি করানো পর নবজাতকের অবস্থা খারাপ হওয়ায় মমেকে রেফার্ড করা হয়। অস্ত্রপচারের টাকা নিয়ে কেন নরমাল ডেলেভারি করানো হলো জানতে চাইলে তিনি সঠিক জবাব দিতে পারেননি।

Advertisements

বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
https://www.allbanglanewspaper.co/en/