ঢাকাশুক্রবার , ১৩ অগাস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

ডায়াবিটিস থাকলে কোন ফলগুলি খাওয়া যাবে জেনে নিন

বর্ণমেলা নিউজ
অগাস্ট ১৩, ২০২১ ৪:১৪ অপরাহ্ন
Link Copied!

ডায়াবিটিসের রোগীদের যে কোনও ফল খাওয়াই বিপজ্জনক? না, একেবারেই তা নয়। এটা সত্যিই যে কিছু কিছু ফল আপনার রক্তে শর্করা মাত্রা বাড়িয়ে দিতে পারে। যেমন আম, লিচু, কলার মতো ফল যা জিআই ইন্ডেক্সের উপর দিকের তালিকায় পড়ে। এই ফলগুলি অবশ্যই এড়িয়ে চলা ভাল। কিন্তু তা বলে সব ফলই ক্ষতিকর এমন ভাবারও কারণ নেই। আমেরিকান ডায়াবিটিস অ্যাসোসিয়েশন’এর অনুযায়ী প্রচুর ফলে এমন কিছু উপকারি ভিটামিন এবং ফাইবার রয়েছে যা টাইপ টু ডায়াবিটিস দূরে রাখতে সাহায্য করবে। তাই জেনে নিন, আপনার যদি ডায়াবিটিস থাকে, তা হলে এই মরসুমের কোন ফলগুলি আপনি নির্দ্বিধায় খেতে পারেন।

Advertisements

১। নাসপাতি: অনেকেই মনে করেন, নাসপাতির কোনও গুণ নেই। কিন্তু সেটা ঠিক নয়। নাসপাতিতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে যা ডায়াবেটিক ডায়েটে অবশ্যই রাখা উচিত। ফ্রুট স্যালাড বানালেও অবশ্যই তাতে নাসপাতি রাখবেন।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »