ঢাকাসোমবার , ৯ অগাস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
300x250
সর্বশেষ সবখবর

কোথায় পাবেন লাইফ জ্যাকেট

বর্ণমেলা নিউজ
অগাস্ট ৯, ২০২১ ৪:৪৪ অপরাহ্ন
Link Copied!

বাংলাদেশের তরুণদের মাঝে এডভেঞ্চার এর ঝোঁক বিশাল আকারে শুরু হয়েছে বছর দশেক হবে হয়ত। আগে যে চর্চাটা অল্প কিছু মানুষের মাঝে সীমাবদ্ধ ছিল, ২০০০ এর দশকে তা তরুণ সমাজের মাঝে ছড়িয়ে পড়েছে এবং বর্তমানে এটা একটা ট্রেন্ড এ পরিণত হয়েছে। সেমিস্টার ব্রেক কিংবা অন্য-কোনভাবে তিন চারদিন ছুটি পেয়ে গেলেই ছাত্র-ছাত্রী থেকে শুরু করে চাকুরীজীবী সকলেই ছুট দিচ্ছেন বিভিন্ন একটিভিটি বেজড ট্যুরে। কেউ পাহাড়ে চড়ছেন, কেউ গোপন সব ঝর্ণায় ছুটে যাচ্ছেন। বনে-জঙ্গলের গভীরে ক্যাম্পিং করছেন, প্রকৃতির সাথে মিলে থেকে যাচ্ছেন কয়েকদিনে প্রকৃতির সান্নিধ্যে।
এই সব একটিভিটিজ বেজড ট্যুরের জন্য দরকার নানা রকম বিশেষায়িত জিনিস যেগুলো আপনি চাইলেই আশে পাশে থেকে কিনতে পারবেন না। সেগুলো হতে পারে তাঁবু, হ্যামক, র‍্যাপলিং-জুমারিং সেট, বিশেষ দড়ি, স্লিপিং ব্যাগ বা আরও ছোটখাটো জিনিস যেগুলো আপনার বিভিন্ন এডভেঞ্চারে কাজে আসবে, অনেক সময় জীবনও বাঁচাবে।
একটা সময় এই ধরনের জিনিস গুলোর জন্য দেশের বাইরের দোকানগুলোর উপরে নির্ভর করতে হত। অনেক সাধ্য সাধনা করে, অনেক বেশি দাম দিয়ে কিনে আনতে হত। সবার সাধ্যও থাকত না সেগুলো কিনে নিয়ে আসার। বর্তমানে এডভেঞ্চার ভালবাসে এরকম বিশাল একদল মানুষ হয়ে যাওয়ায় এই জিনিস গুলোর জন্য এক এক করে কয়েকটা দোকানই তৈরি হয়ে গেছে।
আজকে আমরা আপনাদেরকে ঢাকার কিছু এডভেঞ্চার শপ এর ঠিকানা এবং তাদের যোগাযোগ তথ্য দেব, যেখান থেকে আপনি আপনার এডভেঞ্চার আইটেম গুলো কিনতে পারবেন।
                       পিক ৬৯ এর দোকান।
পিক ৬৯: শাহবাগে আজিজ সুপার মার্কেট এর তিনতলায় এই দোকানটিতে আপনি পাবেন এডভেঞ্চার করার জন্য প্রায় সবকিছুই। এমনকি নেপালের বিভিন্ন পর্বতচূড়ায় যাবার জন্য যেরকম বিশেষ গিয়ার লাগে, সেগুলোও পাওয়া যায় এখানে। কোন বিশেষ প্রোডাক্ট না থাকলে আনিয়ে দেবার ব্যবস্থাও করেন তারা ক্ষেত্র-বিশেষে।
লোকেশন: দোকান নং ৯০ ও ৯৯, তৃতীয় তলা, আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা।
 যোগাযোগ: ফোন: 01834777718, www.facebook.com/peak69 www.peak69.com
সাংগ্রিয়া: ঢাকা সিটি কলেজের পাশে হ্যাপি আর্কেডের নিচ তলায় পাবেন আপনি এই দোকানটি। একটি পারিবারিক ব্যবস্থায় চলা দোকান, তারা নিজেরাই বসেন দোকানে। তুলনামূলক কম দামে বিভিন্ন এডভেঞ্চার আইটেম তারা বিক্রি করে থাকেন বলে জনশ্রুতি আছে। তবে দোকান সবসময় খোলা থাকে না, তাই ফোন করে যোগাযোগ করে যাওয়া সবচেয়ে ভাল হবে।
লোকেশন: দোকান: ১৬, নীচতলা, হ্যাপি আর্কেড, মিরপুর রোড, ধানমন্ডি, ঢাকা।
যোগাযোগ: ফোন: 01712799696, https://www.facebook.com/Sangriaa-459214910848280/
উলফপ্যাক: কাকরাইলের এই দোকানটি শুধু এডভেঞ্চার-প্রেমী নয়, বাংলাদেশের স্কাউটদেরও প্রিয় দোকান। নিয়মিত বিভিন্ন এডভেঞ্চার আইটেম এর পাশাপাশি স্কাউটদের নিত্য প্রয়োজনীয় বিভিন্ন জিনিসও তারা বিক্রয় করে থাকেন।
লোকেশন: ২৭/১, কাকরাইল ঢাকা।
যোগাযোগ: 01818422245, 01197212213, https://www.facebook.com/WolfPack-167937783294071
                       পান্থপথে এডভেঞ্চার শপের দোকান।
এডভেঞ্চার শপ: ঢাকার পান্থপথে রাস্তার একদম উপরেই এই দোকানটি। পাবেন তাঁবু, স্লিপিং ব্যাগ, হ্যামক সহ নানা রকম এডভেঞ্চার আইটেম।
লোকেশন: ১৫০, গ্রিন রোড, পান্থপথ, ঢাকা।
 যোগাযোগ: 01799999555, www.facebook.com/adventureshopbd
ই.টি.বি ট্রাভেল শপ: পুরানো ঢাকার একমাত্র এডভেঞ্চার-শপ হল ই.টি.বি ট্রাভেল শপ। রেগুলার আইটেম এর পাশাপাশি এখানে পাওয়া যায় বিশেষ মশারি সহ হ্যামক, যেটি থাকলে আপনি শীতকালে ক্যাম্পিং তাঁবু ছাড়াই করতে পারবেন অনায়াসে।
লোকেশন: দোকান নং: ১০২, নগর সিদ্দিকি মার্কেট, ৩/৭ এ. জনসন রোড, ঢাকা।
যোগাযোগ: ফোন: 01916222399, https://www.facebook.com/etbtravelshop/
সোলজার গিয়ার: ঢাকা ক্যান্টনমেন্ট এর ভেতরে রজনীগন্ধা মার্কেটে এই দোকানটিতে নিয়মিত এডভেঞ্চার আইটেম ছাড়াও আর্মিদের ব্যবহৃত বিভিন্ন গিয়ারও পাওয়া যায় অত্যন্ত সস্তায়। আর্মিদের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র শুধু এই দোকানে নয়, আশে পাশের বিভিন্ন দোকানেই পাবেন আপনি।
লোকেশন: ৩ নং কচুক্ষেত রোড, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা।
যোগাযোগ: ফোন: 01779500600, https://www.facebook.com/SoldierGears http://soldiergears.com/
নিয়মিতভাবে এই দোকানগুলো বিভিন্ন আইটেম এনে থাকেন যেগুলো আপনার এডভেঞ্চারকে করতে পারে আরও বেশি আরও বেশি নিরাপদ, আরও বেশি এডভেঞ্চারাস।
Advertisements

বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com