ঢাকাবুধবার , ৫ এপ্রিল ২০২৩
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশী তাকরীম

বর্ণমেলা নিউজ
এপ্রিল ৫, ২০২৩ ২:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে কিছুদিন আগে দুবাই গিয়েছিলেন ঢাকার  হাফেজিয়া ও কওমি মাদ্রাসা ‘মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামী ঢাকা’র শিক্ষার্থী সালেহ আহমাদ তাকরীম। তিনি বিশ্ব দরবারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে গিয়ে সুনাম বয়ে এনেছেন। দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন তাকরীম। আজ মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে এ প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

Advertisements

পবিত্র রমজানে এই প্রতিযোগিতা শুরু হয়। সারা বিশ্বের কৃতী হাফেজরা এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় লড়েছেন। গতবছর সৌদি আরবে বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছিলেন হাফেজ তাকরীম। সেই ধারাবাহিকতায় এবার তার চেয়েও বড় কৃতিত্ব অর্জন করলেন তিনি।

হাফেজ সালেহ আহমাদ তাকরীমের গ্রামের বাড়ি টাঙ্গাইলে। তার বাবাও একজন কোরআনের হাফেজ। নাম আবদুর রহমান। একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন তিনি। তাকরীমের মা একজন গৃহিণী।

দুবাই সরকার আয়োজিত বিশ্বের সকল দেশের হাফেজগণ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছে বিগত ২৬ বছর ধরে। ২০২৩ সালের ২৬ তম আসরে আজ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের হাফেজ তাকরীমকে প্রথম হিসেবে ঘোষণা করা হয় দুবাইয়ের আল মামজার এলাকায় অবস্থিত কালচারাল এন্ড সায়েনটিফিক এসোসিয়েসন মিলনায়তনে।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com

Warning: file_get_contents(/home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/public/assets/js/ready-queue.min.js): failed to open stream: No such file or directory in /home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/classes/plugin.php on line 262