ঢাকাশুক্রবার , ২৭ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

বিজিবি কতৃক কক্সবাজারে প্রায় ৪ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

মোফাজ্জল হোসেন ইলিয়াস. খাগড়াছড়ি
মে ২৭, ২০২২ ৭:০৫ অপরাহ্ন
Link Copied!

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার রিজিয়ন কর্তৃক ৩৯৫ কোটি ৭৬ লক্ষ ৪৭ হাজার ৫৭৫ টাকা মূল্যমানের মাদকদ্রব্য ধ্বংস। আজ শুক্রবার (২৭মে/২০২২) বিজিবি এর কক্সবাজার রিজিয়ন কর্তৃক মাদকদ্রব্য ধ্বংসকরণ/২০২২ এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

Advertisements

এছাড়াও উপস্থিত ছিলেন, কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ এসপিপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, জিওসি ১০ পদাতিক ডিভিশনসহ উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে মাদকের বিরুদ্ধে বিজিবি’র অভিযানিক কার্যক্রম নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়। এরপর স্বাগত বক্তব্য প্রদান করেন, বিজিবি’র কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব, এএফডব্লিউসি, পিএসসি।

বিজিবি মহাপরিচালক তাঁর বক্তব্যে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও সার্বজনীন প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে জানান এবং সীমান্তে মাদক পাচার রোধে বিজিবি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত বলে তিনি সকলকে আশ্বস্ত করেন। বিজিবিকে বিশ্বমানের একটি আধুনিক ত্রিমাত্রিক ও যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং একইসাথে প্রতিটি ক্ষেত্রে বিজিবি’র পাশে থেকে সাহস জোগানোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকেও ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বিজিবি সদস্যদের বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং কক্সবাজার রিজিয়নের বিজিবি সদস্যদের মাদক চোরাচালান প্রতিরোধে দক্ষতার সাথে কাজ করায় তাদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। এরপর তিনি নিজহাতে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা ধ্বংসকরণের মাধ্যমে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের কার্যক্রম উদ্বোধন করেন।

বিজিবি সূত্রে প্রকাশ, কক্সবাজার রিজিয়নের অধীনস্থ ব্যাটালিয়নসমূহ কর্তৃক বিগত ১ বছরের মালিকবিহীন আটককৃত ৯০ লাখ ৮০ হাজার ৪শ ৭৭ পিস ইয়াবা, ২৩ হাজার ৭শ ৫২ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৬হাজার ৭শ ৬৭ ক্যান বিয়ার, ১হাজার ৩শ ৩৯ বোতল মদ, ১শ ৫৪ বোতল ফেন্সিডিল, ২শ ৬ লিটার বাংলা মদ, ১৭ কেজি গাঁজা, ৪৮হাজার ১৯ পিস বিভিন্ন প্রকার ট্যাবলেট, ১০ হাজার ৯শ ৮৪ প্যাকেট সিগারেট এবং ৭ বোতল এ্যামোনিয়াম সালফার ধ্বংস করা হয়েছে।

যার আনুমানিক মূল্য তিনশত পঁচানব্বই কোটি ছিয়াত্তর লক্ষ সাতচল্লিশ হাজার পাঁচশত পঁচাত্তর টাকা। এছাড়াও বিভিন্ন সময়ে আটককৃত ১হাজার ৯শ ৭৯ জন আসামীসহ ১ কোটি ২৪লাখ ৪শ ৩০ পিস ইয়াবা, ২৭ হাজার ৪শ ৪৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১হাজার ৩শ ৫ ক্যান বিভিন্ন প্রকার বিয়ার, ৯৮ বোতল বিভিন্ন প্রকার মদ, ১শ ৩৭ বোতল ফেন্সিডিল, ৫লাখ ৮৬ হাজার ৮শ লিটার বাংলা মদ, ২২ হাজার ৯শ ৯৫ কেজি গাঁজা এবং ৩ হাজার ১শ ৫০ কেজি আফিম মামলার মাধ্যমে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। যার আনুমানিক মূল্য পাঁচশত দশ কোটি নব্বই লক্ষ তের হাজার পাঁচশত বাহাত্তর টাকা।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »