ঢাকাশনিবার , ১২ মার্চ ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

বিশ্বজয় করেছে বাংলাদেশি শিশু সালেহ

স্টাফ রিপোর্টারঃ
মার্চ ১২, ২০২২ ৫:৪০ অপরাহ্ন
Link Copied!

বিশ্বজয় করেছে বাংলাদেশি শিশু সালেহ

Advertisements

স্টাফ রিপোর্টারঃ

ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগী হাফেজ সালেহ আহমাদ তাকরীম প্রথম স্থান অর্জন করেছে। তার এই জয়ে বিশ্ব মানচিত্রে দেশের সুনাম বয়ে এনেছেন। ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) হলে গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় রাজধানীর মিরপুরে অবস্থিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামীর শিক্ষার্থী সারাবিশের প্রতিযোগীদের হারিয়ে প্রথম স্থান অর্জন করেন। আন্তর্জাতিক কোরআন প্রতিযোগীতা শনিবার পুরস্কার বিতরণের মধ্যদিয়ে সমাপ্ত হয়।

এ সময় প্রধান উপস্থিত হিসাবে ছিলেন, ইরানের সংস্কৃতি বিষয়কমন্ত্রী মুহাম্মাদ মাহদী ইসমাইলী, শিক্ষামন্ত্রী ইউসুফ নুরী ও ইসলামীক দাওয়া সেন্টারের প্রধান সৈয়্যদ মাহদী খামুশীসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত।

প্রসঙ্গত, গত বছরের আগস্টের শেষ দিকে ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্ববধানে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় হাফেজ তাকরিম বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

চূড়ান্ত পর্বে পাঁচ দেশের সেরা প্রতিযোগির মাঝে বাংলাদেশের প্রতিযোগী সালেহ আহমাদ তাকরীম সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে।

হাফেজ তাকরীমের বাবা টাঙ্গাইলের হাফেজ আব্দুর রহমান মাদরাসা শিক্ষক ও মাতা গৃহিণী।

মারকাযু ফয়জিল কুরআনের প্রিন্সিপাল গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম বলেন, প্রতিষ্ঠানটির ছাত্ররা গত দু’বছর কুয়েত, মিশর ও আলজেরিয়া আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার বাছাইয়ে চূড়ান্ত প্রতিনিধিত মনোনীত হলেও করোনা প্রাদুর্ভাবের কারণে অংশগ্রহণ করতে পারেনি।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »