ঢাকাসোমবার , ২০ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

তাবলিগ নামক পিকনিক!

মোফাজ্জল হোসেন ইলিয়াছ/খাগড়াছড়ি প্রতিনিধিঃ
ডিসেম্বর ২০, ২০২১ ৩:৪৮ অপরাহ্ন
Link Copied!

তাবলিগ নামক পিকনিক!

Advertisements

মোফাজ্জল হোসেন ইলিয়াছঃ

টাকা আমার পকেটের। গাট্টি যেটা কাঁধে সেটার ওজন বহন করি আমি। ৩দিন/৭দিন/১০দিন/৪০দিন/১২০দিন। যে সময়টা আল্লাহর রাস্তায় ব্যয় করি সেটা আমার জীবনের অংশ।

ফকিরের মত মানুষের দ্বারে দ্বারে যাই আল্লাহর খুশির জন্য। না চাই ভোট, না চাই নোট। আরামের বিছানা রেখে মসজিদের ফ্লোরে, মাটিতে বিছানা করে মুছাফির হয়ে থাকি রাঁত থেকে অনেক রাঁত।

হযরত মোহাম্মদ (সাঃ) বিদায় হজ্বের ভাষণে বলে ছিলেন, আমি কি তোমাদের কাছে দ্বীন পৌঁছে দিতে পেরেছি। উত্তরে সাহাবীগন বলেছিল ইয়া রাসুল আল্লাহ আপনি শুধু দ্বীন পৌঁছিয়ে দেননি। আমাদেরকে হাতে কলমে শিক্ষা দিয়েছেন। তখন নবীজি আসমানের দিকে হাত তুলে ও তাকিয়ে তিনবার বলেছিল আল্লাহ আপনি স্বাক্ষী থাকুন। এবং বলেছিল আমার অবর্তমানে তোমরা দাওয়াতী কাজ করবে। অর্থাৎ তাবলিগ নবী ওয়ালা কাজ। আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে তবলিগের কাজ জুড়িয়েছে।

আমার স্বপ্ন, আমার মেহনত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একজন উম্মতও
যদি আল্লাহর দিকে ফিরে আসে। পাঁচ নামাজ আদায় করে, হক পথে নিজে ও তার পরিবার পরিজন নিয়ে পরিচালিত হয়।

আর আপনি হিংসার করে বলে দিলেন আমরা মসজিদে মসজিদে পিকনিক করি! একজন মুসলিম হিসাবে আপনি কি বুদ্ধিমত্তার পরিচয় দিলেন তাইনা!?

আমরা নিজেরাও আল্লাহর রাস্তায় হাঁটবো না অন্যকেও হাঁটতে দিবো না!? আমাদেরকে নিয়ে আপনাদের এত মাথা ব্যাথা দেখলে আপনাদের প্রতি সত্যিই করুণা হয়। আল্লাহ আমাদের হেদায়েত নছিব করুন-আমিন।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, দ্বীনের জন্য আমি যতটা কষ্ট পেয়েছি অন্য কোন নবী তা পায় নি। আল্লাহর রসূল (সাঃ) কত কষ্ট করছেন, দিনের পর দিন না খেয়ে আমাদের জন্য কাঁদতে কাঁদতে অস্তির হয়েছেন। কত অপমানিত হয়েছেন, আর তার রেখে যাওয়া কাজকে আপনারা পিকনিক বলেন!?

আরে ভাই তাবলিগওয়ালারা এক কেজি মুরগির সাথে তিন কেজি আলু দেয়। এক বেলার ডাউল তিন বেলা খায়। নিজের খাবার আল্লাহর খুশির জন্য অন্য ভাইকে ভাগ করে দেয়। আর আপনাদের কাছে এই গুলো পিকনিক মনে হয়। আপনারা সত্যিই কি রাসূল (সঃ)কে ভালবাসেন!? মানা আর ভালোবাসা এক নয়।

আমাদের মধ্যে কত যুবক/যুবতী জেনা, ব্যভিচার এবং অবৈধ সম্পর্কে লিপ্ত হচ্ছে। তাদের বিরুদ্ধে আমরা কি করছি? এর দায়ভার কি কেয়ামতের ময়দানে আমরা বাবা/মা হিসাবে বহন করতে হবে না?

একবার চিন্তা করুন, দুনিয়ার আগুন যদি আপনার গায়ে লাগে তারপর আপনার/আমার কেমন কষ্ট হবে? আর দোজখের আগুন দুনিয়ার আগুনের ৭০ গুন উত্তাপ! শরীরের লাগার পর কলিজাসহ জ্বলে-পুড়ে যাবে। কিন্তু মরণ হবে না। অনন্তকাল চলবে এই শাস্তি।

যারা সহি হাদিসকে জাল/জঈফ বলে চালিয়ে দেই তাদের বিরুদ্ধে বলার জন্য কোন দলিল নেই। শুধু তাবলিগওয়ালাদের পিকনিক করার দলিল পেয়েছেন!?

অনুমান করে কথা বলা আর মিথ্যা কথা বলা সমান। এক মুসলমান অন্যায় করলেও তার অগোচরে বলা যাবে না। এটা গীবত এবং ইসলামের শিক্ষা। কাউকে অপমান করা যাবে না। অন্যায় করলে মাফ করে দিতে হবে।

দোয়া করি আল্লাহ তায়ালা যেন আমাদেরকে/আপনাদেরকে দ্বীনের সহি বুঝ এবং হেদায়েত দান করেন-আমিন। আর সেই হেদায়েতের পিছনে আমাকে মেহনত করার তৌফিক দান করেন-আমিন।

ইসলামের দাওয়াতে সকলে সহযোগিতা করুন-আমিন। আল্লাহ তায়ালা আমাদেরকে দুনিয়া এবং আখিরাতে কামিয়াবী দান করুন-আমিন।

আমার এই লেখাটি শুধু মাত্র আল্লাহর খুশির জন্য। এই লেখা পড়ার পর আল্লাহ যদি কাউকে সহিবুঝ দান করেন, তবে আমি আল্লাহর কাছ থেকে প্রতিদান পাবো। এমন কি জাহান্নামে কঠিন আজাব থেকে আল্লাহ মুক্তি দিবে-আমিন। আসুন পাঁচ ওয়াক্ত নামাজ কায়েম করি।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
Translate »