ঢাকাবৃহস্পতিবার , ৯ ডিসেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

স্টাফ রিপোর্টারঃ
ডিসেম্বর ৯, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

Advertisements

অনলাইন ডেক্সঃ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৬শ ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৩শ ৪ জন। এর আগে গতকাল (বুধবার) করোনায় ৭হাজার ৫শ ৯৯ জনের মৃত্যু এবং ৫ লাখ ৯০ হাজার ২শ ৯ জন রোগী শনাক্ত হয়েছিল।

আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৮০ লাখ ৭০ হাজার ৬শ ৬৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৯৪ হাজার ৪শ ৬৬ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রেয় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার এবং মারা গেছেন ১ হাজার ৩শ ১৭ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১শ ৭৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৭শ ৫২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৩শ ৪২ জন এবং মারা গেছেন ১শ ৬১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৩শ ৪০ জন এবং মারা গেছেন ১শ ৩৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮শ ৩২ জন এবং মারা গেছেন ৫শ ৭১ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩শ ৭১ জন এবং মারা গেছেন ৪শ ৫০ জন। ব্রাজিলে মারা গেছেন ২শ ৩১ জন এবং সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫৫ জন।

এছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৯০ জন, তুরস্কে ১শ ৯২ জন, পোল্যান্ডে ৫শ ৯২ জন, হাঙ্গেরিতে ২শ ১৩ জন, ফিলিপাইনে ১শ ৭১ জন, মেক্সিকোতে ২শ ৮৯ জন এবং ভিয়েতনামে ২শ ৩০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com