ঢাকাসোমবার , ১১ অক্টোবর ২০২১
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
300x250
সর্বশেষ সবখবর

জাতীয় যুব পুরষ্কার প্রাপ্ত ভালুকার নারী উদ্যোক্তা তাসলিমার উপর বখাটে কর্তৃক হামলা

বর্ণমেলা নিউজ
অক্টোবর ১১, ২০২১ ৭:৪৩ অপরাহ্ন
Link Copied!

ভালুকায় দেবর কর্তৃক হামলায় আহত ও শারিরীকভাবে লাঞ্ছিত হওয়ার অভিযোগ করেছেন প্রধানমন্ত্রীর দেয়া জাতীয় যুব পদকে ভুষিত ভালুকার সফল নারী উদ্যোক্তা তাসলিমা আক্তার নিপা।

Advertisements

রবিবার ১০ (অক্টোবর) বিকালে ভালুকা পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাইয়ার মসজিদ এলাকা থেকে আহত অবস্থায় ভালুকার সফল ওই নারী উদ্যোক্তাকে তার স্বামী উদ্ধার করে ভালুকা সরকারী হাসপাতালে ভর্তি করে।

ওই দিন রাতে ভালুকা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি তাসলিমা আক্তার নিপা (৩৮) সাংবাদিকদের জানায়, দোর রিয়াদ একজন বখাটে প্রকৃতির ছেলে। কোন কাজকর্ম না করে, ঘুরে-ফিরে খায় আর তার নিত্য দিনের খরচ যোগান দিতে হয় ভাই কিংবা ভাবীদের। দীর্ঘদিন ধরেই নানা অজুহাতে টাকার প্রয়োজন দেখিয়ে সংসারে অশান্তি সৃষ্টি করে আসছিল। আনুমানিক ৪/৫ বছর আগে তার শ্বশুর মারা যাওয়ার পর থেকে শ্বশুরের মুক্তিযোদ্ধা ভাতা ও পেনশনের টাকাসহ গ্রামের বাড়ীর জমির ফসল বাকী দুই ভাইকে না দিয়ে সে একাই ভোগ করে আসছে।
অথচ সবাই পৃথক খানায় সংসার চালালেও রিয়াদের নিজের নামের হোল্ডিং এর পৌর করের টাকা তাসলিমা ও তার স্বামী আবু বক্কর সিদ্দিককে দেয়ার জন্য চাপ সৃষ্টি করতে থাকে, তাসলিমা সেই টাকা না দেয়ায় রবিবার দুপুরে রিয়াদ তাকে নির্মম ভাবে মারধোর ও লাঞ্ছিত করে আহতাবস্থায় বাড়ী থেকে বের করে দেয়ার হুমকি দেয়।
পরে তাসলিমার স্বামী কর্মস্থল থেকে ফিরে তাকে হাসপাতালে ভর্তি করায়। তাসলিমা আরও জানায় সে একজন সফল নারী উদ্যোক্তা, নারীদের কর্মসংস্থানে কাজ করেন, একারনে তার বখাটে দেবর সুযোগ পেলেই তার চরিত্র নিয়ে বিভিন্ন মহলে বাজে মন্তব্য করে আসছে যা তার জন্য চরম মানহানিকর। সেই সাথে নারী উদ্যোক্তা হিসেবে কাজ করতে গিয়ে সামাজিক ভাবে বাধা বিপত্তি ও প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে তাকে।
উল্লেখিত ওই বখাটে যুবক রিয়াদ সম্প্রতি নিজে সাংবাদিক না হয়েও ভালুকা উপজেলা প্রেসক্লাবের নামে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে নিজেকে সভাপতি দাবী করে ভালুকার সিনিয়র সাংবাদিকদের নিয়ে নানা ধরনের আপত্তিকর মন্তব্য করে আসছে। এ ব্যাপারে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয় যা আইন প্রয়োগকারী সংস্থার তদন্তধীন।

অভিযুক্ত রিয়াদ প্রকৃত অর্থেই কোন মিডিয়ার সাংবাদিক হিসেবে কর্মরত এবং উপরোল্লিখিত নারী উদ্যোক্তার উপর হামলার সত্যতা সম্পর্কে জানতে খলিলুর রহমান রিয়াদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও সে প্রতিবেদকের ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে ভালুকা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) আবদুল্লাহ আল বাকিউল বারী প্রতিবেদককে জানান, সফল ওই নারী উদ্যোক্তার উপরে হামলার বিষয়টি ইতিমধ্যেই উনি অবগত হয়েছেন এবং এ বিষয়ে থানায় অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ দায়েরের পর প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Advertisements

বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com
https://www.allbanglanewspaper.co/en/