At bagon.is you can Buy webshells, phpmailer, Combo list
ঢাবির প্রথম নারী সহকারী প্রক্টর সীমা ইসলাম - Bornamela
ঢাকাবুধবার , ৫ ডিসেম্বর ২০১৮
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আর্ন্তজাতিক
  5. ইসলাম
  6. ক্রিকেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. চট্রগ্রাম
  10. জাতীয়
  11. জানা অজানা
  12. টিপস
  13. ঢাকা
  14. তথ্য ও প্রযুক্তি
  15. দুর্ঘটনা
সর্বশেষ সবখবর

ঢাবির প্রথম নারী সহকারী প্রক্টর সীমা ইসলাম

বর্ণমেলা নিউজ
ডিসেম্বর ৫, ২০১৮ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঢাবির প্রথম নারী সহকারী প্রক্টর সীমা ইসলামঢাবি সংবাদদাতা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন চারুকলা অনুষদের  গ্রাফিক্স ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক সীমা ইসলাম। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেত্রী ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সোমবার এ পদে তাকে নিয়োগ দেন। ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত কোনো নারীকে সহকারী প্রক্টর নিয়োগ দেয়া হয়নি। তবে একজন ছিলেন প্রক্টরিয়াল বডির সদস্য। সীমা ইসলাম হলেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী সহকারী প্রক্টর।
সীমা ইসলাম ঢাবির রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিলেন। তার বাড়ি টাঙ্গাইল জেলায়।
এ বিষয়ে সীমা ইসলাম বলেন, আমি খুবই আনন্দিত । আমার কাছে মনে হয়েছে-প্রাপ্তির থেকে দায়িত্বটাই বেশি। পুরুষ প্রক্টরের কাছে স্বাভাবিকভাবে সব অভিযোগ ছাত্রীরা দিতে পারেন না। এখন মেয়েরা কোনো সমস্যার সম্মুখীন হলে খুব স্বাভাবিকভাবে সমাধান করা যাবে। ভিসি স্যারকে ধন্যবাদ এই যুগান্তকারী সিদ্ধান্তের জন্য। সীমা ইসলামকে নিয়ে ঢাবির প্রক্টরিয়াল বডির সদস্য সংখ্যা হলেন ১২ জন।
Advertisements

  বর্ণমেলা প্রিন্টার্স এন্ড ক্রেস্ট গ্যালারী আমাদের সেবা সমূহ:- ক্রেস্ট, সম্মাননা স্মারক, মগ, মেডেল, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার, পোস্টার, পিভিসি ব্যানার, ষ্টিকার সহ সকল প্রকার ছাপার কাজ করা হয় এবং সকল প্রকার সীল তৈরি ও যে কোন অনুষ্ঠানের গেঞ্জী, টিশার্ট প্রিন্ট করা হয়। ঠিকানা: সিডষ্টোর বাজার, ভালুকা, ময়মনসিংহ, মোবাঃ ০১৭১৫২৫৩৩৮৫, E-mail: bornamela03@gmail.com

Warning: file_get_contents(/home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/public/assets/js/ready-queue.min.js): failed to open stream: No such file or directory in /home/bornamela24news/public_html/wp-content/plugins/advanced-ads/classes/plugin.php on line 262